সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১ নিয়োগ বিজ্ঞপ্তি

রাজশাহী বিভাগের উন্নত জেলা গুলোর মধ্যে  অন্যতম হল সিরাজগঞ্জ জেলা। এটি বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের অবস্থিত। সমৃদ্ধতর এই জেলার উন্নতির পিছনে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে এই জেলার বিদ্যুৎ ব্যবস্থাপনা। আর এর পিছনের এক অন্যতম কারিগর হচ্ছে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১। চার লক্ষেরও বেশি আবাসিক গ্রাহক নিয়ে এই পল্লী বিদ্যুৎ সমিতি গ্রাম পর্যায়ে বিদ্যুৎ পৌঁছানো এবং উন্নয়নে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে আসছে। সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ ০৩টি জোনাল অফিস, ০১টি সাব-জোনাল অফিস, ০৩টি এরিয়া অফিস এবং ০৮টি অভিযোগ কেন্দ্রের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে বিদ্যুৎ সেবা প্রদান করে থাকে। সম্প্রতি দেশেই এই অন্যতম পল্লী বিদ্যুৎ সমিতি ডাটা এন্ট্রি অপারেটর পদে একাধিক শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

এই আলোচনায় আমরা সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার নিয়ে আগ্রহী হন তাহলে এই পোস্টটি শুধু মাত্র আপনারই জন্য। তাই আমাদের সাথেই থাকুন।

আরও পড়ুন : ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২৪ সার্কুলার

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১ নিয়োগ বিজ্ঞপ্তি :

পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর (শুধু মাত্র মহিলাদের জন্য)

গ্রেড ও বেতন : ১৮,০০০-৪৬,২৪০/- টাকা ।
পদ সংখ্যা : ০২ টি (কম বেশি হতে পারে)।
যোগ্যতা :  (ক) সরকার স্বীকৃত যে কোন বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; তবে শর্ত হচ্ছে জিপিএ-৫.০০ এর মধ্যে জিপিএ-২.০০ পেতে হবে। এবং জিপিএ-৪.০০ এর মধ্যে ২.২৫ পেতে হবে।
(খ) কম্পিউটারে প্রশিক্ষণ প্রাপ্ত এবং কম্পিউটার সম্পর্কে পর্যাপ্ত জ্ঞান থাকতে হবে।
(গ) কম্পিউটারে Word Processing সহ ই-মেইল পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে;
(ঘ) কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২০ শব্দ।

যেসব জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন না:

বাগেরহাট, বান্দরবন, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, দিনাজপুর,ফরিদপুর, গাইবান্ধা, জয়পুরহাট, কুড়িগ্রাম, লালমনিরহাট, নওগাঁ, নীলফামারী, পাবনা, পঞ্চগড়, মাদারীপুর, মাগুরা, মানিকগঞ্জ, ময়মনসিংহ, নড়াইল, রাজশাহী, সিরাজগঞ্জ, নাটোর, রাজবাড়ী, টাঙ্গাইল।

বয়সসীমা:

আগ্রহী প্রার্থীদের বয়স আগামী ১৭/১২/২০২৩ ইং তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে।

বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা হচ্ছে ১৮-৩২ বছর।

বি.দ্রঃ আবেদনকারীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনপত্র প্রেরণের ঠিকানা : সিনিয়র জেনারেল, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১, উল্লাপাড়া আর/এস, সিরাজগঞ্জ।

আবেদন পত্র প্রেরণের শেষ তারিখ:

১৭/১২/২০২৩ ইং তারিখে অফিস চলাকালীন সময়ের সিনিয়র জেনারেল, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১, উল্লাপাড়া আর/এস, সিরাজগঞ্জ, বরাবর চাকরির আবেদন পত্র সহ অন্যান্য কাগজ পত্র ডাক বা কুরিয়ার যোগে প্রেরন করতে হবে ।

বি.দ্র : ডাক বা কুরিয়ার বাদে সরাসরি অথবা ১৭/১২/২৩ ইং তারিখের পর দরখাস্ত কোন ভাবেই গ্রহণ করা হবে না।

আবেদন ফি :

ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০/- টাকা যে কোন তফাসিলি ব্যাংকের মধ্যমে সিনিয়র জেনারেল ম্যানেজার, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১, সিরাজগঞ্জ এর অনুকূলে পে অর্ডার / ব্যাংক ড্রাফট / ডিডির মাধ্যমে প্রদান করতে হবে।

বি.দ্রঃ পে অর্ডার / ব্যাংক ড্রাফট / ডিডির কপি আবেদন পত্রের সাথে আবশ্যই প্রেরন করতে হবে।

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১ নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদন ফর্ম এবং নিয়োগ বিজ্ঞপ্তি : সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১ নিয়োগ বিজ্ঞপ্তি ও আবেদন ফর্ম

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১, নিয়োগ সংক্রান্ত অন্যান্য শর্তবলি:

  • আবেদন পত্র প্রেরন করার জন্য সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ওয়েবসাইট http://pbs1.sirajganj.gov.bd/ অথবা বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ড এর ওয়েব সাইট http://reb.gov.bd বা আমাদের ওয়েব সাইট হতে প্রাপ্ত নির্ধারিত আবেদন ফর্মটি নিজ হাতে পূরণের করে উপরোক্ত ঠিকানায় প্রেরন করতে হবে।
  • সাদা কাগজে হাতে লিখা বা কম্পিউটার টাইপ আবেদন পত্র গ্রহণ যোগ্য হবে না। এমন কি স্বশরীরে উপস্থিত হয়ে আবেদ  পত্র জমা দিলেও তা গ্রহন যোগ্য হবে না। আর  আবেদন ফর্মটি অবশ্যই A4 সাইজের কাগজে হতে হবে।
  • আবেদন পত্রের সাথে সদ্য তোলা ৩ কপি রঙিন ছবি, নাগরিকত্ব সনদ, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয় পত্র, কম্পিউটার প্রশিক্ষন সনদের ফটোকপি কপি প্রেরন করতে হবে। এবং আবেদন পত্রের সাথে প্রেরন কৃত সবগুলো কাগজ প্রথম শ্রেণীর গ্যাজেটেড কর্মকতা কর্তৃক সত্যায়িত হতে হবে।
  • সাক্ষাৎকার গ্রহণের সময় জাতীয় পরিচয়পত্র সহ সকল প্রয়োজনীয় কাগজের অরিজিনাল কপি সঙ্গে আনতে হবে।
  • চূড়ান্ত লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ন প্রার্থীদের প্রথমে ১ বছরের জন্য অন-প্রবেশনে নিয়োগ দেওয়া হবে। চাকরিতে যোগদানের সময় প্রার্থীকে স্বানীয় সিভিস সার্জনের নিকট হতে সুস্থতার সনদ এবং স্বীকৃত চক্ষু ডাক্তারের নিকট হতে চোখের সুস্থতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) দাখিল করতে হবে।
  • নিয়োগকৃত প্রাথীদের পারফর্মমেন্স কর্তৃপক্ষের নিকট সন্তোষজনক মনে হলে এবং পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট পজিটভ হলে পরবর্তীতে তাদের স্বায়ী ভাবে নিয়োগ দেওয়া হবে।
  • সরকারি বা আধা সরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
  • এই নিয়োগের ক্ষেত্রে কার্যকর সকল ধরণের সরকারি কোটা নীতিমালা অনুসরণ করা হবে। এবং কোটাধারী প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের স্বাক্ষরিত সনদপত্রের সত্যায়িত অনুলিপি আবেদন পত্রের সাথে প্রেরন করতে হবে।

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ নিয়োগ ২০২৩

  • অত্র পল্লী বিদ্যুৎ সমিতির কোন পরিচালক, কর্মকর্তা/ কর্মচারীদের রক্তের সম্পর্কীয় অথবা তাদের স্বামী/ স্ত্রীদের রক্তের সম্পর্কীয় কোন প্রার্থী আবেদন করতে পারবেন না।
  • আবেদন পত্র পূরন করার সময় আবেদন ফরমের  কোন অংশ যদি প্রার্থীর ক্ষেত্রে প্রযোজ্য না হয় তাহলে আবেদন পত্রে সেই ক্ষেত্রে “প্রযোজ্য নয়” উল্লেখ করতে হবে।
  • অসম্পূর্ণ, ভুল ও মিথ্যা তথ্য প্রভৃতি যুক্ত   আবেদনপত্র নিয়োগের যে কোন পর্যায়ে বাতিল বলে বিবেচিত হবে। চাকুরীর জন্য যেকোন ব্যক্তিগত যোগাযোগ বা সুপারিশ বা তদবির এই চাকরি পাওয়ার ক্ষেত্রে প্রার্থীর অযোগ্যতা হিসেবে গণ্য হবে।
  • কোন প্রার্থী যদি  পল্লী বিদ্যুৎ সমিতি হতে অপসারিত/ বরখাস্ত হন তাহলে তিনি এই চাকরির জন্য অযোগ্য বলে বিবেচিত হবেন।
  • আবেদনপত্র ১০ টাকার ডাক টিকিট সহ ৯*৪ ইঞ্চি ফেরত খামে প্রেরন করতে হবে। এবং খামের উপর অবশ্যই পদের নাম, প্রার্থীর নাম এবং জেলার নাম অবশ্যই উল্লেখ করতে হবে।

শেষ কথা :

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১ নিয়োগ বিজ্ঞপ্তি এর শর্ত অনুসারে চাকরির আবেদন ফরম যেহেতু স্বহস্তে পূরন করতে হবে সেহেতু আবেদন ফরম পূরন করার সময় বিশেষ ভাবে সতর্ক থাকতে হবে। কারন আবেদন পত্রে প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যের গড়মিল পাওয়া গেলে আবেদনপত্র বাছাই প্রক্রিয়া অর্থাৎ লিখিত/ ব্যবহারিক/ মৌখিক সাক্ষাৎকার পরীক্ষার পূর্বে বা পরে যে কোন পর্যায়ে প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে। তাই আবেদন পত্র প্রেরন করার আগে অবশ্যই নিয়োগ বিজ্ঞপ্তিটি একবার ভালোভাবে পড়ে নিবেন।

Visited 160 times, 1 visit(s) today

Leave a Comment