পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সার্কুলার

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন একটি সরকারি প্রতিষ্ঠান। ১৯৭৭ সালের পল্লী বিদ্যুতায়ন বোর্ড অধ্যাদেশ, ১৯৭৭ অনুসারারে ১৯৭৮ সালে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু করে। গ্রামীণ প্রান্তিক পর্যায়ে বিদ্যুৎ সরবরাহই ছিল এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য উদ্দেশ্য। যা এখন পর্যন্ত এই প্রতিষ্ঠানটি সুনামের সাথে করে আসছে। আর এই কাজ কে সহজ করার জন্য ২০১১ সালে দেশে ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতি গঠন করা হয়।  বর্তমানে এই সমিতি গুলোর মাধ্যমেই বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড তাদের কার্যক্রম পরিচালনা করে। সম্প্রতি দেশের বেশ কিছু পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সার্কুলার প্রকাশ করেছে।

Table of Contents

পল্লী বিদ্যুৎ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সার্কুলার :

সরকারি চাকরির মধ্যে পল্লী বিদ্যুৎ সমিতিতে চাকরি দেশের লোভনীয় চাকরি গুলোর মধ্যে একটি। সম্প্রতি দেশের বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতি মিটার রিডার, বিলিং সহকারী সহ বিভিন্ন পদে শূন্য পদ পূরনের লক্ষ্যে উক্ত সমিতির আওতাধীন এলাকার স্বায়ী বাসিন্দাদের নিকট হলে অনলাইনে দরখাস্ত আহ্বান করেছে।

পল্লী বিদ্যুৎ মিটার রিডার কাম ম্যাসেঞ্জার নিয়োগ:

সম্প্রতি চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২, ভোলা পল্লী বিদ্যুৎ সমিতি, নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতি রিডার কাম ম্যাসেঞ্জার পদে শূন্য পদ পূরনের লক্ষ্যে উক্ত সমিতির আওতাধীন এলাকার স্বায়ী বাসিন্দাদের অথবা বাংলাদেশী নাগরিকগণের নিকট হলে অনলাইনে দরখাস্ত আহ্বান করেছে। এই নিয়োগটি এক বছর মেয়াদি চুক্তি ভিত্তিক অস্থায়ী নিয়োগ। তবে প্রয়োজন বোধে চুক্তির মেয়াদ নবানয় করা হতে পারে।

পদের নাম, বেতন ও যোগ্যতা :

পদের নাম : মিটার রিডার কাম ম্যাসেঞ্জার।

বেতন : ১৪,৭০০ টাকা সাথে অন্যান্য ভাতা রয়েছে।

পদ সংখ্যা : নিয়োগ বিজ্ঞপ্তিতে দেখুন ।

যোগ্যতা : (ক) কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিকবা সমমান পরীক্ষায় উত্তীর্ন।

(খ) প্রার্থীকে সৎ, বিশ্বস্থ, নম্র, ভদ্র, সুন্দর ও সুঠাম দেহের অধিকারী, চরিত্রবান ও আন্তরিকভাবে জনসাধারণের সাথে কাজ বা কথা বলার গুণাবলী সম্পন্ন হতে হবে । এছাড়া প্রার্থীকে প্রাথমিক হিসাব নিকাশ অর্থাৎ যোগ বিয়োগ গুন ভাগে পারদর্শী হতে হবে সাথে সুন্দর হাতের লেখার অধিকারী হতে হবে।

(গ) প্রার্থীকে অবশ্যই সাইকেল চালানো জানতে হবে এবং নিজস্ব সাইকেল থাকতে হবে। পাশাপাশি প্রত্যন্ত গ্রামে গঞ্জে গিয়ে মিটার রিডিং করার মানসিকতা থাকতে হবে। সেই সাথে নির্বাচিত প্রার্থীদের সমিতির অনুকুলে ১০,০০০ /- টাকা সিকিউরিটি ডিপোজিট হিসাবে জমা দেওয়ার সামর্থ থাকতে হবে।

বয়সসীমা:

আবেদন করার জন্য একজন প্রার্থীর বয়সসীমা ১৮ -২৫ বছরের মধ্যে হতে হবে।

বি.দ্রঃ আবেদনকারীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদন লিংক :

http://pbsctg1.teletalk.com.bd এই আবেদন লিংকটি চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ জন্য প্রযোজ্য। অন্যান্য পল্লী বিদ্যুৎ সমিতিতে আবেদন করার জন্য নিয়ে দেওয়া নিয়োগ বিজ্ঞপ্তিগুলো ভালো ভাবে পড়ুন। প্রতিটি নিয়োগ বিজ্ঞপ্তিতে ধরনের আবেদন লিংক পেয়ে যাবেন। যেমন : নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতি এর জন্য pbsctg1 এর জায়গায় হবে http://pbsnetro.teletalk.com.bd, এবং ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির এর জায়গায় হবে pbsbho ইত্যাদি।

আবেদনের সময়সীমা :

  • আবেদন শুরুর তারিখ ও সময় : নিয়োগ বিজ্ঞপ্তিতে দেখুন।
  • আবেদনের শেষ তারিখ ও সময় : নিয়োগ বিজ্ঞপ্তিতে দেখুন।

আবেদন ফি :

মিটার রিডার কাম ম্যাসেঞ্জার পদে আবেদনের জন্য আবেদন ফি ১০০/- টাকা এবং টেলিটক সার্ভিস চার্জ ১২ টাকা সহ মোট ১১২ টাকা।

বি.দ্রঃ অনলাইনে আবেদন করার পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি টেলিটক সিমের মাধ্যমে প্রদান করতে হবে ।

অনলাইন আবেদন প্রক্রিয়া :

আবেদন করার জন্য আগ্রহী প্রার্থীকে সর্বপ্রথম নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রাপ্ত আবেদন লিংক যেমন
http://pbsctg1.teletalk.com.bd এ প্রবেশ করতে হবে। তারপর Application Form (Click here to Apply Online) -এ ক্লিক করে পরবর্তী ধাপে যেতে হবে।

Application Form-এ প্রার্থী তার নাম, ঠিকানা, যোগ্যতা সহ যাবতীয় তথ্য জাতীয় পরিচয়পত্র এবং সর্বশেষ শিক্ষা সনদ অনুযায়ী যথাযথ ভাবে পূরণ করতে হবে। অতপর আবেদন পত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০x প্রস্থ ৮০ pixel) ও রঙ্গিন ছবি ( দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করে আবেদন প্রক্রিয়া শেষ করতে হবে।

আবেদনপত্রে পূরণকৃত তথ্য পরবর্তী সকল কার্যক্রমের জন্য ব্যবহৃত হবে। তাই আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্য সঠিক আছে কিনা তা প্রার্থীকে নিশ্চিত করতে হবে।

যথাযথ ভাবে আবেদনপত্রটি Submit করা হলে গেলে আবেদনপত্রের একটি কপি ডাউনলোড বা প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে। এবং পরবর্তী পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে এটি সহায়ক হিসেবে প্রয়োজন পড়বে।

SMS প্রেরণ ও আবেদন ফি প্রদান:

আবেদন ফি প্রদানের পূর্বে Applicant’s Copy তে কোন তথ্য ভুল বা অস্পষ্ট ছবি/স্বাক্ষর আছে কিনা তা পুনরায় নিশ্চিত করতে হবে। কারণ আবেদনপত্রে কোন ভুল পরিলক্ষিত হলে পুনরায় আবেদন করার মাধ্যমে তা সংশোধন করা যাবে। কিন্তু আবেদন ফি জমাদানের পরে কোনভাবেই আর আবেদনপত্রের কোনো পরিবর্তন বা সংশোধন করা যাবে না।

Applicant’s Copy-তে সকল তথ্য সঠিক থাকলে Applicant’s Copy-তে দেওয়া User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে অনুসরণ করে যে কোন টেলিটক প্রিপেইড নম্বর থেকে ০২ (দুই)টি SMS এর মাধ্যমে পরীক্ষার ফি প্রদান করতে হবে ।

বি.দ্রঃ নির্ধারিত আবেদন ফি প্রদান ব্যাতিত কোন ভাবেই Online-এ আবেদন পত্র গৃহীত হবে না।

প্রথম SMS :

আবেদন  ফি প্রেরণের জন্য প্রতিটি পল্লী বিদ্যুৎ সমিতির কোড অর্থাৎ PBSCTG1 এটি আলাদা আলাদা হবে। তবে বাকি সব কিছু একই থাকবে। তাই আবেদন ফি প্রেরণের পূর্বে সার্কুলার থেকে কোডটি দেখে নিন। এখানে আমরা উদাহরণ হিসাবে বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতির আবেদন ফি প্রদান করা দেখাচ্ছি।

PBSCTG1<space>User ID লিখে send করতে হবে 16222 নম্বরে

Example: PBSCTG1 ABCDEF

Reply : Applicant’s Name. Tk. 112/- Will be charged as application fee. Your PIN is 12345678. To pay fee Type : PBSCTG1<space>Yes<space>PIN and send to 16222.

দ্বিতীয় SMS:

PBSCTG1<space>Yes<space>PIN লিখে send করতে হবে 16222 নম্বরে

Example: PBSCTG1 Yes 12345678 & send to 16222

Reply :Congratulations Applicant’s Name. payment completed successfully for ……. Application for (Post name) User ID is (ABCDEF) and Password (xxxxx)

বি.দ্র: Online-এ আবেদন এবং টাকা জমা দেওয়ার কাজটি প্রার্থী নিজে বা নিজ দায়িত্বে করবেন। এক্ষেত্রে অন্য কোনো মাধ্যম থেকে উক্ত কাজটি সম্পন্ন করে প্রার্থী প্রতারিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার পদের সার্কুলার ডাউনলোড pdf:

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১ নিয়োগ বিজ্ঞপ্তি :

পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর (মহিলা)

গ্রেড ও বেতন : ১৮,০০০-৪৬,২৪০/- টাকা ।
পদ সংখ্যা : ০২ টি।
যোগ্যতা :  (ক) সরকার স্বীকৃত যে কোন বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; তবে শর্ত হচ্ছে জিপিএ-৫.০০ এর মধ্যে জিপিএ-২.০০ পেতে হবে। এবং জিপিএ-৪.০০ এর মধ্যে ২.২৫ পেতে হবে।
(খ) কম্পিউটারে প্রশিক্ষণ প্রাপ্ত এবং কম্পিউটার সম্পর্কে পর্যাপ্ত জ্ঞান থাকতে হবে।
(গ) কম্পিউটারে Word Processing সহ ই-মেইল পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে;
(ঘ) কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২০ শব্দ।

যেসব জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন না:

বাগেরহাট, বান্দরবন, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, দিনাজপুর,ফরিদপুর, গাইবান্ধা, জয়পুরহাট, কুড়িগ্রাম, লালমনিরহাট, নওগাঁ, নীলফামারী, পাবনা, পঞ্চগড়, মাদারীপুর, মাগুরা, মানিকগঞ্জ, ময়মনসিংহ, নড়াইল, রাজশাহী, সিরাজগঞ্জ, নাটোর, রাজবাড়ী, টাঙ্গাইল।

বয়সসীমা:

আগ্রহী প্রার্থীদের বয়স আগামী ১৭/১২/২০২৩ ইং তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে।

বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা হচ্ছে ১৮-৩২ বছর।

বি.দ্রঃ আবেদনকারীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনপত্র প্রেরণের ঠিকানা : সিনিয়র জেনারেল, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১, উল্লাপাড়া আর/এস, সিরাজগঞ্জ।

আবেদনপত্র প্রেরণের শেষ তারিখ:

১৭/১২/২০২৩ ইং তারিখে অফিস চলাকালীন সময়ের সিনিয়র জেনারেল, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১, উল্লাপাড়া আর/এস, সিরাজগঞ্জ, বরাবর চাকরির আবেদন পত্র সহ অন্যান্য কাগজ পত্র ডাক বা কুরিয়ার যোগে প্রেরন করতে হবে ।

বি.দ্র : ডাক বা কুরিয়ার বাদে সরাসরি অথবা ১৭/১২/২৩ ইং তারিখের পর দরখাস্ত কোন ভাবেই গ্রহণ করা হবে না।

আবেদন ফি :

ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০/- টাকা যে কোন তফাসিলি ব্যাংকের মধ্যমে সিনিয়র জেনারেল ম্যানেজার, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১, সিরাজগঞ্জ এর অনুকূলে পে অর্ডার / ব্যাংক ড্রাফট / ডিডির মাধ্যমে প্রদান করতে হবে।

বি.দ্রঃ পে অর্ডার / ব্যাংক ড্রাফট / ডিডির কপি আবেদন পত্রের সাথে আবশ্যই প্রেরন করতে হবে।

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১ নিয়োগ বিজ্ঞপ্তি

বিস্তারিত : সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ১ নিয়োগ বিজ্ঞপ্তি

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি ২ নিয়োগ বিজ্ঞপ্তি :

(১) পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর (মহিলা)

গ্রেড ও বেতন : গ্রেড – ১৮,০০০-৪৬,২৪০/- টাকা ।
পদ সংখ্যা : ০৩ টি ।
যোগ্যতা : (ক) সরকার স্বীকৃত যে কোন বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; তবে শর্ত হচ্ছে জিপিএ-৫.০০ এর মধ্যে জিপিএ-২.০০ পেতে হবে। এবং জিপিএ-৪.০০ এর মধ্যে ২.২৫ পেতে হবে।
(খ) কম্পিউটারে প্রশিক্ষণ প্রাপ্ত;
(গ) কম্পিউটারে Word Processing সহ ই-মেইল পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে;
(ঘ) কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২০ শব্দ।

(২) পদের নাম : সহকারী ক্যাশিয়ার

গ্রেড ও বেতন : গ্রেড – ১৮,০০০-৪৬,২৪০/- টাকা ।
পদ সংখ্যা : ০৪ টি ।
যোগ্যতা : (ক) সরকার স্বীকৃত যে কোন বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; তবে শর্ত হচ্ছে জিপিএ-৫.০০ এর মধ্যে জিপিএ-৩.০০ পেতে হবে। এবং জিপিএ-৪.০০ এর মধ্যে ২.৫০ পেতে হবে।
(খ) কম্পিউটারে প্রশিক্ষণ প্রাপ্ত;
(গ) কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ১০ শব্দ।
(ঘ) প্রার্থীকে সৎ, বিশ্বস্থ, নম্র, ভদ্র, চরিত্রবান ও আন্তরিকভাবে জনসাধারণের সাথে কাজ বা কথা বলার গুণাবলী সম্পন্ন হতে হবে ।
(ঙ) নির্বাচিত প্রার্থীদের সমিতির অনুকুলে ২০,০০০ /- টাকা সিকিউরিটি ডিপোজিট হিসাবে জমা দেওয়ার সামর্থ থাকতে হবে।

যেসব জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন না:

বরগুনা, ব্রাহ্মণবাড়িয়া, গাজীপুর, হবিগঞ্জ, জয়পুরহাট, কিশোরগঞ্জ, মাদারীপুর, মাগুরা, মানিকগঞ্জ, ময়মনসিংহ, নড়াইল, নারায়নগঞ্জ, নরসিংদী, নাটোর, নেত্রকোণা, রাজবাড়ী।

বয়সসীমা:

আবেদন করার জন্য একজন প্রার্থীর বয়স ০৩/১০/২০২৩ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে।

বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা হচ্ছে ১৮-৩২ বছর।

বি.দ্রঃ আবেদনকারীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনপত্র প্রেরণের ঠিকানা : জেনারেল ম্যানেজার, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২, চৌয়ালা, নরসিংদী ।

আবেদনেরপত্র প্রেরণের শেষ তারিখ:

০২/১১/২০২৩ খ্রি. তারিখে অফিস চলাকালীন সময়ের জেনারেল ম্যানেজার, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২, চৌয়ালা, নরসিংদী, বরাবর চাকরির আবেদন পত্র সহ অন্যান্য কাগজ পত্র ডাক বা কুরিয়ার যোগে প্রেরন করতে হবে ।

বি. দ্র : ডাক বা কুরিয়ার বাদে সরাসরি অথবা ০২/১১/২৩ ইং তারিখের পর দরখাস্ত কোন ভাবেই গ্রহণ করা হবে না।

আবেদন ফি :

উপরোক্ত পদ দুটিতে আবেদনের জন্য আবেদন ফি বাবদ ২০০/- টাকা যে কোন তফাসিলি ব্যাংকের মধ্যে জেনারেল ম্যানেজার, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২, চৌয়ালা, নরসিংদী এর অনুকূলে পে অর্ডার / ব্যাংক ড্রাফট / ডিডির মাধ্যমে প্রদান করতে হবে।

বি.দ্রঃ পে অর্ডার / ব্যাংক ড্রাফট / ডিডির কপি আবেদন পত্রের সাথে প্রেরন করতে হবে।

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ

বিস্তারিত: নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সার্কুলার

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি ২, নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত অন্যান্য শর্তবলি:

  • দরখাস্ত প্রেরন করার জন্য নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ওয়েবসাইট https://pbs2.narsingdi.gov.bd/ অথবা বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ড এর ওয়েব সাইট http://reb.gov.bd বা আমাদের ওয়েব সাইট হতে প্রাপ্ত আবেদন ফর্মটি নিজ হাতে পূরণের করে উপরোক্ত ঠিকানায় প্রেরন করতে হবে। সাদা কাগজে হাতে লিখা বা কম্পিউটার টাইপ আবেদন পত্র গ্রহণ যোগ্য হবে না। এবং আবেদন ফর্ম টি অবশ্যই A4 সাইজের কাগজে হতে হবে।
  • আবেদন পত্রের সাথে সদ্য তোলা ৩ কপি রঙিন ছবি, নাগরিকত্ব সনদ, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয় পত্র, কম্পিউটার প্রশিক্ষন সনদের ফটোকপি কপি প্রেরন করতে হবে। এবং আবেদন পত্রের সাথে প্রেরন কৃত সবগুলো কাগজ প্রথম শ্রেণীর গ্যাজেটেড কর্মকতা কর্তৃক সত্যায়িত হতে হবে।
  • সাক্ষাৎকার গ্রহণের সময় জাতীয় পরিচয়পত্র সহ সকল প্রয়োজনীয় কাগজের অরিজিনাল কপি সঙ্গে আনতে হবে।
  • লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ন প্রার্থীদের প্রথমে ১ বছরের জন্য অন-প্রবেশনে নিয়োগ দেওয়া হবে। নিয়োগকৃত প্রাথীদের পারফর্মমেন্স কর্তৃপক্ষের নিকট সন্তোষজনক মনে হলে পরবর্তীতে তাদের স্বায়ী ভাবে নিয়োগ দেওয়া হবে।
  • সরকারি বা আধা সরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
  • প্রার্থীদের উত্তম পারিবারিক ঐতিহ্য এবং নূন্যতম আর্থিক স্বচ্ছলতার অধিকারী হতে হবে।
  • আবেদনপত্র ১০ টাকার ডাক টিকিট সহ ৯*৪ ইঞ্চি ফেরত খামে প্রেরন করতে হবে। এবং খামের উপর অবশ্যই পদের নাম, প্রার্থীর নাম এবং জেলার নাম অবশ্যই উল্লেখ করতে হবে।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি :

(১) পদের নাম : ডাটা অপারেটর (মহিলা)

গ্রেড ও বেতন : ১৮,০০০-৪৬,২৪০/- টাকা ।
পদ সংখ্যা : ০২ টি ।
যোগ্যতা :  (ক) সরকার স্বীকৃত যে কোন বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; তবে শর্ত হচ্ছে জিপিএ-৫.০০ এর মধ্যে জিপিএ-২.০০ পেতে হবে। এবং জিপিএ-৪.০০ এর মধ্যে ২.২৫ পেতে হবে।
(খ) কম্পিউটারে প্রশিক্ষণ প্রাপ্ত;
(গ) কম্পিউটারে Word Processing সহ ই-মেইল পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে;
(ঘ) কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২০ শব্দ।

(২) পদের নাম : সহকারী ক্যাশিয়ার (মহিলা)

গ্রেড ও বেতন : ১৮,০০০-৪৬,২৪০/- টাকা ।
পদ সংখ্যা : ০২ টি ।
যোগ্যতা :  (ক) সরকার স্বীকৃত যে কোন বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; তবে শর্ত হচ্ছে জিপিএ-৫.০০ এর মধ্যে জিপিএ-৩.০০ পেতে হবে। এবং জিপিএ-৪.০০ এর মধ্যে ২.৫০ পেতে হবে।
(খ) কম্পিউটারে প্রশিক্ষণ প্রাপ্ত;
(গ) কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ১০ শব্দ।
(ঘ) প্রার্থীকে সৎ, বিশ্বস্থ, নম্র, ভদ্র, চরিত্রবান ও আন্তরিকভাবে জনসাধারণের সাথে কাজ বা কথা বলার গুণাবলী সম্পন্ন হতে হবে ।
(ঙ) নির্বাচিত প্রার্থীদের সমিতির অনুকুলে ২০,০০০ /- টাকা সিকিউরিটি ডিপোজিট হিসাবে জমা দেওয়ার সামর্থ থাকতে হবে।

বয়সসীমা:

আবেদন করার জন্য একজন প্রার্থীর বয়স ০৩/১০/২০২৩ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে।

বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা হচ্ছে ১৮-৩২ বছর।

বি.দ্রঃ আবেদনকারীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনপত্র প্রেরণের ঠিকানা : জেনারেল ম্যানেজার, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ হবিগঞ্জ, চাঁদপুর।

আবেদনেরপত্র প্রেরণের শেষ তারিখ:

২৫/১০/২০২৩ খ্রি. তারিখে অফিস চলাকালীন সময়ের উপরোক্ত ঠিকানায় আবেদন পত্র সহ অন্যান্য কাগজ পত্র ডাক বা কুরিয়ার যোগে প্রেরন করতে হবে ।

আবেদন ফি :

পদে আবেদনের জন্য আবেদন ফি বাবদ ১০০/- টাকা যে কোন তফাসিলি ব্যাংকের মধ্যে জেনারেল ম্যানেজার, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ হবিগঞ্জ, চাঁদপুর এর অনুকূলে পে অর্ডার / ব্যাংক ড্রাফট / ডিডির মাধ্যমে প্রদান করতে হবে।

বি.দ্রঃ পে অর্ডার / ব্যাংক ড্রাফট / ডিডির কপি আবেদন পত্রের সাথে প্রেরন করতে হবে।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ

বিস্তারিত : চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ ২০২৪ সার্কুলার

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত অন্যান্য শর্তবলি:

  • দরখাস্ত প্রেরন করার জন্য চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ওয়েবসাইট অথবা বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ড এর ওয়েব সাইট http://reb.gov.bd বা আমাদের ওয়েব সাইট হতে প্রাপ্ত আবেদন ফর্ম পূরণের মাধ্যমে দরখাস্ত প্রেরন করতে হবে। সাদা কাগজে হাতে লিখা বা কম্পিউটার টাইপ আবেদন পত্র গ্রহণ যোগ্য হবে না।
  • আবেদন পত্রের সাথে প্রথম শ্রেণীর গ্যাজেটেড কর্মকতা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা ৩ কপি রঙিন ছবি, নাগরিকত্ব সনদ, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয় পত্র এবং অভিজ্ঞতা সনদের (প্রযোজ্য ক্ষেত্রে) সত্যায়িত ফটোকপি কপি প্রেরন করতে হবে।
  • সাক্ষাৎকার গ্রহণের সময় জাতীয় পরিচয়পত্র সহ সকল প্রয়োজনীয় কাগজের অরিজিনাল কপি সঙ্গে আনতে হবে।
  • আবেদনপত্র ১০ টাকার ডাক টিকিট সহ ৯*৪ ইঞ্চি ফেরত খামে প্রেরন করতে হবে। এবং খামের উপর অবশ্যই পদের নাম, প্রার্থীর নাম এবং জেলার নাম অবশ্যই উল্লেখ করতে হবে।

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ ২০২৩:

পদের নাম : বিলিং সহকারী (মহিলা)।

বেতন : কাজ নাই মজুরী নাই ভিত্তিতে প্রতিদিন ৮০০ টাকা করে মজুরী প্রদান করা হবে।
পদ সংখ্যা : ১১ টি ।
যোগ্যতা : (ক) কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ন। এবং জিপিএ ৫.০০ এর মধ্যে ৩.০০ পেতে হবে।
(খ) কম্পিউটারে প্রশিক্ষণ প্রাপ্ত;
(গ ) কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ১০ শব্দ।

বয়সসীমা:

আবেদনকারীর বয়সসীমা ০৩-১০-২০২৩ খ্রি. তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে।

শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা হচ্ছে ১৮-৩২ বছর।

বিঃদ্রঃ আবেদনকারীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদন ফি :

আবেদন ফি বাবদ ১০০ টাকা জেনারেল ম্যানেজার, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১, গোটাটিকর, কদমতলী, সিলেট এর অনুকূলে পে অর্ডার বা ব্যাংক ড্রাফটের মাধ্যমে প্রদান করতে হবে।

আবেদনের শেষ তারিখ :

আবেদনপত্র আগামী ০৩-১০-২০২৩ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে জেনারেল ম্যানেজার, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১, গোটাটিকর, কদমতলী, সিলেট-এ ডাকযােগে পৌছাতে হবে।

সার্কুলার এবং আবেদন ফর্ম ডাউনলোড : সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি :

পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর (মহিলা)

বেতন : ১৮,৩০০ টাকা থেকে ৪৬,২৪০ টাকা ।
পদ সংখ্যা : ০৪ টি ।
যোগ্যতা : (ক) কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ন। এবং জিপিএ SSC এবং HSC উভয় পরীক্ষায় ৫.০০ এর মধ্যে অবশ্যই ২.৫০ পেতে হবে।
(খ) কম্পিউটারে প্রশিক্ষণ প্রাপ্ত; এছাড়াও শুদ্ধ ব্যাকরণ জানা, শুদ্ধ বানান ও উচ্চারণ, এবং বাক্য তৈরী করতে সক্ষম হতে হবে।
(গ ) কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২০ শব্দ।

পদের নাম : ড্রাইভার

বেতন : ১৬,৬০০ থেকে ৪১,৯৫০ টাকা ।
পদ সংখ্যা : ০১ টি ।
যোগ্যতা : (ক) সাবলীল ভাবে বাংলা পড়া এবং লেখার সহ ইংরেজি শব্দ এবং সংখ্যা পড়তে সক্ষম হতে হবে।
(খ) brtc-এর বৈধ্য লাইসেন্স;
(গ ) যান চলাচল এবং রক্ষনাবেক্ষণের ৫ বছরের অভিজ্ঞতা।

বয়সসীমা:

আবেদনকারীর বয়সসীমা ০১-১০-২০২৩ খ্রি. তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে।

শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা হচ্ছে ১৮-৩২ বছর।

বিঃদ্রঃ আবেদনকারীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদন ফি :

আবেদন ফি বাবদ ১০০ টাকা ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি, মহিপাল , ফেনী এর অনুকূলে পে অর্ডার বা ব্যাংক ড্রাফটের মাধ্যমে প্রদান করতে হবে।

আবেদনের শেষ তারিখ :

আবেদনপত্র আগামী ০১-১০-২০২৩ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে জেনারেল ম্যানেজার, ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি, মহিপাল, ফেনী -এ ডাকযােগ বা কুরিয়ার যোগে পৌছাতে হবে।

সার্কুলার এবং আবেদন ফর্ম ডাউনলোড : ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ ২০২৩:

পদের নাম : কুক (বাবুর্চি )

বেতন : ১৫,৫০০ থেকে ৩৯,১৭০ টাকা ।
পদ সংখ্যা : ০১ টি ।
যোগ্যতা : (ক) এসএসসি বা সমমান পাশ।
(খ) সুস্বাস্থ্য, সৎ, নিষ্ঠাবান এবং মার্জিত চরিত্রের অধিকারী ;
(গ ) রান্নার কাজে ৪ বছরের অভিজ্ঞতা এবং দেশীয় এবং পশ্চিমা রান্নার অভিজ্ঞতা।

বয়সসীমা:

আবেদনকারীর বয়সসীমা ১০-১০-২০২৩ খ্রি. তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে।

শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা হচ্ছে ১৮-৩২ বছর।

বিঃদ্রঃ আবেদনকারীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদন ফি :

আবেদন ফি বাবদ ১০০ টাকা সিনিয়র জেনারেল ম্যানেজার, ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি, দক্ষিণ সুহিলপুর, ব্রাহ্মণবাড়িয়া এর অনুকূলে পে অর্ডার বা ব্যাংক ড্রাফটের মাধ্যমে প্রদান করতে হবে।

আবেদনের শেষ তারিখ :

আবেদনপত্র আগামী ১০-১০-২০২৩ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে সিনিয়র জেনারেল ম্যানেজার, ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি, দক্ষিণ সুহিলপুর, ব্রাহ্মণবাড়িয়া-এ ডাকযােগ বা কুরিয়ার যোগে পৌছাতে হবে।

সার্কুলার এবং আবেদন ফর্ম ডাউনলোড : ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

শেষ কথা :

পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি – Palli Bidyut Job Circular 2024 তে মিটার রিডার কাম ম্যাসেঞ্জার সহ অন্যন্য পদে অনলাইন আবেদন করার পূর্বে নিয়োগ সার্কুলার ২০২৪ টি ভালভাবে পড়ে নেয়ার অনুরোধ রইলো । এবং আবেদন ফর্মটি ভালোভাবে পূরণ করার পরামর্শ রইলো। কারণ একটি সামান্য ভুল আপনার এই চাকরির স্বপ্নকে ধ্বংস করে দিতে পারে।

Visited 443 times, 4 visit(s) today

Leave a Comment